বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ০৬:৩৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ:
কোন দোষ না পেয়ে  চেয়ারম্যান জিন্নাহ’র বিরুদ্ধে নানান অজুহাত ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উদযাপন উপলক্ষে জামপুর ইউনিয়নের আওয়ামী লীগের প্রস্তুতি সভা ঈদের দ্বিতীয় দিনে সোনারগাঁওয়ে পর্যটন এলাকাগুলোতে সামনে দর্শনার্থীর ভিড় দেখা গেছে ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন নজরুল ইসলাম মেম্বার ঈদুল আযহা’র  শুভেচ্ছা জানিয়েছেন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন চেয়ারম্যান মাসুম কাঁচপুর ইউনিয়নবাসীকে পবিত্র ঈদুল আযহা’র শুভেচ্ছা জানিয়েছেন আব্দুল মান্নান মেম্বার সনমান্দী ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে দু:স্থদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করেন চেয়ারম্যান জিন্নাহ্  জামপুর ইউপি সর্বস্তরের জনগণকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন হুমায়ুন কবির ভূঁইয়া সোনারগাঁও সনমান্দী সেবার প্রত্যয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের আত্নপ্রকাশ ঘটেছে।

সোনারগাঁয়ে মানবতার ফেরিওয়ালা চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্

মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ এড়াতে গত ২৬ মার্চ থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করায় জনজীবন বিপর্যস্ত। দেশের অধিকাংশ জেলা-উপজেলা এখন লকডাউনের আওতায় ছিল । কাজ বন্ধ হওয়ার কারণে  নিম্ন আয়ের মানুষেরা   সমস্যা পড়েছেন।  জনপ্রতিনিধিদের সাহায্যের অপেক্ষায় ছিলেন সে সময়  । প্রায় সকল শ্রেণি-পেশার মানুষ সংক্রমণ ঝুঁকি এড়াতে এবং আত্মরক্ষার্থে নিজ ঘরে অবস্থান করছেন।বেশির ভাগ জনপ্রতিনিধি যখন হোম কোরাইন্টাইনে নিজেদের আত্মরক্ষায় ব্যস্ত। অনেক জনপ্রতিনিধির আনাগোনা দেখা গেলেও তারা খোঁজ রাখছেন না অসহায় জনগনের।
এতসব হতাশার মাঝেও জনগনের আশার আলো হয়ে পাশে আছেন সোনারগাঁও উপজেলা সনমান্দি ইউনিয়ন আওয়ামীলীগের থেকে নির্বাচিত চেয়ারম্যান জাহিদ হাসান জান্নাহ ।  এই প্রতিকূল অবস্থাতেও থেমে নেই তিনি, জনগনের দ্বারে দ্বারে ছুটছেন সকাল থেকে রাত অবধি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আ. লীগ সরকার দেশকে উন্নয়নের দূর্বার গতিতে এগিয়ে নিচ্ছে। সেই মুহূর্তে মহামারী করোনা ভাইরাসের কারণে দেশকে স্তব্ধ করে দেয়,  আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের প্রতিটি   ঘরে ঘরে জনপ্রতিনিধি ধারা খাদ্য পৌঁছে দিচ্ছে।
চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ কেবলমাত্র সরকারি ত্রাণ সাহায্যের অপেক্ষায় না থেকে, ব্যক্তিগত ও পারিবারিকভাবে  আর্থিক সহযোগিতায় বিভিন্ন সামগ্রী ও নগদ টাকা ত্রাণ বা সহযোগিতা হিসেবে সনমান্দি ইউনিয়নের মানুষকে গ্রামে গ্রামে পৌঁছে দিয়েছেন। শুধু তাই না তিনি রাত্রে ও মানুষের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দিয়েছেন। যারা মধ্যবর্তী ছিল তাদেরকে গোপনে খাদ্য পৌঁছে দিয়েছেন।
সনমান্দি ইউনিয়নের একই পরিবারের চার বারের মত খাদ্য পৌঁছে গেছে। চাউল ডাল আলু তেল  লবণ পেঁয়াজ মুড়ি ছাড়াও  স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য মাক্স, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার, সাবান দিয়েছেন,  যাদের করোণা ছিল তাদের বাড়িতে খাদ্য সহ ফলমূল  নানান ধরনের ঔষধ পাঠিয়ে দিয়েছেন। মোবাইলের মাধ্যমে  মোবাইলের মধ্যে খোঁজখবর নিয়েছেন চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্
তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে জনগণের সেবক হিসেবে কাজ করে যাচ্ছেন, তাছাড়াও সনমান্দি ইউনিয়নের ব্যাপক উন্নয়ন কাজ করেছেন। প্রতিটি ওয়ার্ডের রাস্তায় ইটের সলিং, প্রাথমিক বিদ্যালয় নতুন ভবন , বাউন্ডারি, বিদ্যালয়ের ওয়াশ ব্লক , বিশুদ্ধ পানির স্থাপন, নতুন নতুন রাস্তা নির্মান , রাস্তা পাকা করণ, ড্রেন নির্মাণ, ই- সেবা কেন্দ্রে আধুনিক সরঞ্জাম প্রদান, ব্রীজ নির্মাণ, বিভিন্ন উন্নয়ন মুলক কাজ তার উদ্যোগে হয়েছে।
 চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্   বলেন, এপর্যন্ত সরকারি সব রকমের ত্রাণ সহায়তা স্থানীয় প্রতিনিধি ও বিশিষ্ট নাগরিকদের সাথে নিয়ে সঠিকভাবে বন্টনের  করেছি। তাছাড়া আমার নিজস্বব অর্থায়নে   গাড়িচালক, শ্রমিক-দিনমজুর, ইমাম-মুয়াজ্জিন, প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও নানা শ্রেণি-পেশার মানুষসহ বিশেষ করে মধ্যবিত্ত শ্রেণি সংকটে আছেন। আমরা দরিদ্র জনগোষ্ঠির পাশাপাশি তাদের কথাও মাথায় রেখে খাদ্য সামগ্রী দিয়ে  সহায়তা দেয়ার চেষ্টা করছি। আমি জনগণের পাশে সবসময় আছি,  আমার হট লাইন নাম্বার দেওয়া আছে,  আমাকে ফোন করলেই আমি তাহা সমাধানের ব্যবস্থা করি।

Please Share This Post in Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2018 24ghantakhobor.net
Design & Developed BY N Host BD